জার্নালে রঞ্জিত স্যারের সাথে আমার প্রথম আর্টিকেল

প্রথমবারের মতো জার্নালের পাতায় কোনো আর্টিকেলের টাইটেলের নিচে নিজের নাম দেখতে পাওয়ার যে অনুভূতি এবং দেখে যে কতটা আনন্দ পাওয়া যায় সেটা আজ বুঝতে পারার মতো সৌভাগ্য হলো। এর জন্য অবশ্যই আমি আমার শ্রদ্ধেয় শিক্ষক জনাব রঞ্জিত পোদ্দার স্যারের নিকট কৃতজ্ঞ; এ কৃতজ্ঞতা শুধু এই কাজটিতে আমাকে নেয়ার জন্যই নয়, আরও অনেক কিছুর জন্য।



এই আনন্দের সাথে আরও একটি আনন্দের বিষয় হলো, এই জার্নাল যখন গ্রহন করেছি তখন উপস্থিত ছিলেন বিখ্যাত কিছু মানুষ। সেখানে ছিলেন যশোর শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান ও জনপ্রিয় কলামিস্ট প্রফেসর আমিরুল আলম খান স্যার, ইউজিসির সাবেক কর্মকর্তা প্রফেসর লুৎফর রহমান স্যার, কুমিল্লা টিচার্স ট্রেনিং কলেজের সাবেক প্রিন্সিপাল প্রফেসর নীরদ বরণ মজুমদার স্যার; আরও ছিলেন ঢাকা টিচার্স ট্রেনিং কলেজে আমার খুবই প্রিয় দুই জন শিক্ষক জনাব রঞ্জিত পোদ্দার স্যার এবং জনাব শেখ শাহবাজ রিয়াদ স্যার। সাথে ছিলেন আমার দুই বড়ো ভাই মো. ইবরাহিম এবং মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, অবশ্য এখানে তাঁদেরকে গবেষক বলে পরিচয় দেয়াই উত্তম।




উল্লেখ্য, এই একই জার্নালে ইবরাহিম ভাইয়েরও আর্টিকেল আছে এবং মোস্তাফিজ ভাইয়েরও একটি আর্টিকেল একই প্রতিষ্ঠানের আরেকটি জার্নালে প্রকাশ হয় এই দিনেই।

আগ্রহীদের জার্নালটি দেখার জন্য অনুরোধ করছি।

 

আর্টিকেল:

Alternative Assessment Practices in Secondary Schools in Bangladesh

গবেষক:

Ranjit Podder, Associate Professor, Govt. Teachers’ Training College, Dhaka

 Email: ranjitpodder67@gmail.com

 

Md. Mizanur Rahaman Mizan

Research Student, Govt. Teachers’ Training College, Dhaka

Email: mail@mizanurrmizan.info

 

জার্নাল পরিচিতি:

The EDRC Journal of Learning and Teaching

(A peer reviewed journal)

Volume 6, Number 3, October 2020

ISSN: 2411-3972

Publisher: Education and Development Research Council (EDRC), Dhaka, Bangladesh

 

Previous Post Next Post