বিএনপিতে রাজনীতির লোক নেই

বিএনপিতে রাজনীতির লোক নেই

Bangladesh Nationalist Party flag
Bangladesh Nationalist Party flag
যাই বলেন ভাই, বিএনপিতে রাজনীতির লোক নেই। রাজনীতির লোক ছাড়া রাজনীতির মাঠে কিভাবে টিকবেন আপনারা? ধরলাম আমরা আম জনতা বিএনপির সাপোর্ট করলাম, কিন্তু কী লাভ হলো যদি আপনারা কর্মিরা আমাদের সাধারণ জনগনকে ভোট কেন্দ্রে যাওয়ার পরিবেশ না করে দিতে পারেন?

অন্তত জাতির পিতার মতো ভাষণ দেয়ার প্রাকটিস করুন, কাজে লাগবে। আপনারা বলছেন ওপেনে ব্যালটে সিল মারার কথা। আমিও দেখেছি ফেসবুকে আমার বন্ধুরা নৌকা প্রতীকে নিজেদের ভোট দেয়ার প্রমান দিয়েছেন। আরে ভাই, ওপেনে দিক আর গোপনে দিক ওখানে যারা গেছেন তারা নৌকায় সিল মারতেই গেছেন, অন্য কিছুতে নয়।

আমরা না হয় মৃত্যুঝুকি নিয়ে ভোট কেন্দ্রে যেতাম, আমাদের বাড়ির পেছনে থাকা পুকুরটা পার হয়ে গেলেই আমি ভোট দিতে পারি। কিন্তু আমার একটা কথা হলো আমি কার জন্য যাব? আপনারাতো মাঠেই থাকতে পারেননি। বলে গেছেন আপনাদের নামতে দেয়া হচ্ছেনা। আপনারাতো রাজনীতি করেন, তাহলে নামবেন না কেন? জেল-জরিমানা-জুলুম আপনারাইতো ভোগ করবেন? যদি না পারেন তাহলে ওই সংসদের স্বপ্ন কেন দেখেন?

আপনি আমাকে দেশ প্রেমিক নাও বলতে পারেন। তবে দেশপ্রেমিক আর রাজনীতিবিদের মধ্যে পার্থক্য অনেক। মিল পাবেন না। আম জনতা বরাবরই পেছনে থাকে।

দুই চারটা নিউজ লিংক শেয়ার করলে রাজনীতিবিদ হওয়া যায় না। আওয়ামী লীগের ক্ষমতা মেনে নিন, যোগাযোগ করলে আপনারা ভাল অবস্থানে থাকতে পারবেন। আর যদি মনে করেন- না, আপনাদের আবার ইলেকশন দরকার। শ্রেফ খালি গায়ে মাঠে আসুন। লজ্জা থাকলে এ রাজনীতি আপনাদের জন্য না। ওবায়দুল কাদের সাহেব এক্সপ্লেইন করেছেন আপনাদের হার কোথায় কোথায়। প্রথম আলোর মিজানুর রহমান খানও একটা পথ দেখিয়ে দিয়েছেন, সেটাও ফলো করতে পারেন।

আপনাদের কামাল হোসেন আছে, আপনাদের পার্থ আছে, আপনাদের রনি আছে, আপনাদের আর কী লাগবে ভাই? সবাইতো বেশ বুদ্ধুসুদ্ধি সম্পন্ন। পার্থ আর রনি স্যারদের টকশোয়ের ফ্যান আমি নিজেও। এ থেকে বলতে পারি তারা খুব কম যাবেন না যদি মাঠে হাতে হাত রেখে কাজ করেন। আপনাদের হাতে ৬ মাস আছে কিন্তু এখনও।

ব্যপার না, বিশ্বাস করি বিএনপিতে সবাই বুদ্ধির বাক্স। নির্বাচনে গিয়ে দল টিকিয়েছেন, এবার পারলে রিইলেকশন নিন আমিও আপনাদের পক্ষে কাজ করব কথা দিলাম।

আমি পটুয়াখালী ২ থেকে আমজনতার একজন।

- মু. মিজানুর রহমান মিজান


Previous Post Next Post